-->
Doctor Strange 2 (2022) Full Hindi Dubbed Movie 480p, 720p, 1080p

Doctor Strange 2 (2022) Full Hindi Dubbed Movie 480p, 720p, 1080p

DOCTOR STRANGE IN THE MULTIVERSE OF MADNESS


Doctor Strange in the Multiverse of Madness  মার্ভেল ইউনিভার্সের একটি আসন্ন সুপারহিরো মুভি। এই ছবিটি Doctor Strange, Avenger: Endgame, Wanda Vision, Spider-man: No way home এবং Loki প্রথম সিজনের সিক্যুয়েল থেকে ফিল্মের গল্পের জন্য প্লট লাইন নিতে চলেছে, যেটি হয়তো Avenger: Endgame

এর চেয়ে বেশি জনপ্রিয় হতে পারে। Benedict Cumberbatch অভিনীত ডক্টর স্ট্রেঞ্জ পার্ট 2 ফেজ 4- এর সবচেয়ে প্রত্যাশিত MCU মুভি। এটি মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের 28 তম ফিল্ম এবং ফেজ ফোর এর একাদশ কিস্তি।

এখানে 'Doctoe Strange 2' মুভির বিভিন্ন Hidden Details, Comic Reference এবং কিছু নতুন সুপারহিরো যেমন: ইল্যুমিনাতি, নাইটমেয়ার এবং সুপিরিয়র আয়রনম্যানের অ্যাবিলিটি নিয়ে আলোচনা করা হয়েছে যা আপনাকে ছবি সম্পর্কে বিস্তারিত জানতে সাহায্য করবে।

তো ছবি সম্পর্কে সবকিছু জানার আগে, আপনাকে জানতে হবে Multiverse কি।

What is the Multiverse?

আমরা সবাই পৃথিবী নামক গ্রহে বসবাস করি। এইরকম অনেকগুলো গ্রহ আর সূর্যের মতো একটা বা তার বেশি নক্ষত্র নিয়ে একটা সৌরজগত গঠিত হয়  আর এরকম শত কোটি সৌরজগত নিয়ে একটা Galaxy গঠিত হয়। এইভাবে আরও কোটি কোটি Galaxy নিয়ে একটা ইউনির্ভাস গঠিত হয়। মহাবিশ্বে এরকম অগনিত ইউনির্ভাস থাকতে পারে যাদেরকে একসাথে মাল্টির্ভাস বলা হয়। পদার্থবিজ্ঞানে মাল্টির্ভাস সম্পর্কে অনেক থিওরি আছে যার বেশির ভাগই হাইপোথিসিস বা কগজ-কলমে সীমাবদ্ধ। এখনও পর্যন্ত মাল্টির্ভাস সম্পর্কে সঠিক কোনো তথ্য বিজ্ঞানীদের কাছে নেই। মাল্টির্ভাস অনুযায়ী যেহেতু মহাবিশ্বের সংখ্যা অসীম ফলে হয়তো কোনে একটি মহাবিশ্বে আমাদের পৃথিবীর মতো আরেকটি পৃথিবী আছে এবং হুবহু আপনার মতো দেখতে একজন মানুষও। মাল্টির্ভাস এর মধ্যে অবস্থান করা ইউনির্ভাসগুলোকে বলা হয় Parallel universes, Alternate universes বা Many worlds।

Read morePushpa movie review in Bangla

আপনারা যদি spider man no way home বা লোকি সিরিজ দেখে থাকেন তাহলে আপনাদের একটু হলেও ধারনা আছে Multiverse সম্পর্কে। যদি আমাদের পৃথিবীকে একটি ইউনির্ভাস মনে করা হয় তাহলে এই পৃথিবীর মতো আরো অনেক পৃথিবী এই মহাবিশ্বে রয়েছে যাদেরকে একসাথে মাল্টির্ভাস বলা হয়। মারভেল সিনেমাটিক ইউনির্ভাসে ক্যাপটেন আমেরিকা, আয়রনম্যান সহ যেসব সুপারহিরোরা রয়েছে ঠিক একইরকমভাবে অন্য ইউনির্ভাসেও এদের অস্বিস্ত রয়েছে, সেটা হতে পারে একই রকম দেখতে বা অন্য কোনো রূপে। মারভেল সিনেমাটিক ইউনির্ভাসে এরা সুপারহিরো হলেও অন্য ইউনির্ভাসে এরা ভিলেনও হতে পারে, যেটা আপনারা আরো সহজে বুঝতে পারবেন যারা লোকি সিরিজি দেখেছেন। 'Doctor Strange 2' মুভিতে আমরা একই ক্যারেকটারের অনেকগুলো রূপ দেখতে চলেছি যার মানে ডক্টর স্ট্রেঞ্জকে কে আমরা একাধিক রূপে দেখবো যেমন: Defender Strange, Supreme Strange, Sinister Strange এছাড়া Wanda কেও আমরা একাধিক রূপে দেখবো এমনকি আয়রনম্যানের মতো দেখতে কোনো ক্যারেকটারও এই ছবিতে থাকতে পারে।


DOCTOR STRANGE IN THE MULTIVERSE OF MADNESS TRAILER REVIEW

No Way Home সিনেমার শেষ দৃশ্যে Doctor strange মাল্টির্ভাস নিয়ে যে ঝামেলা বাধিয়েছিলেন তারই ধারাবাহিকতায় Multiverse Of Madness সিনেমার গল্পের শুরু হয়। Trailer এর শুরুতেই দেখা যায় ভয়ংকর একটা স্বপ্ন দেখে ঘুম ভাঙে Doctor Strange এর। Doctor Strange দুস্বপ্নের কোনো কারন খুজে না পেলেও এর পেছনে রয়েছে নাইটমেয়ার। কারন নাইটমেয়ার এর সুপার পাওয়ার হচ্ছে স্বপ্নের ডাইমেনসনকে নিয়ন্ত্রন করা। এর পরের দৃশ্যে আমরা একটা নতুন চরিত্রকে দেখতে পাই যার নাম America Savage যাকে আমরা ট্রেলারে কোনো কিছুর সাথে বাধা অবস্থায় দেখতে পাই। বেধে রাখা America Savage এর পিছনে আমরা star আকৃতির পোর্টাল দেখতে পাই। America Savage এর সুপার পাওয়ার হলো সে তার ইচ্ছামত যেকোনো সময় এক ডাইমেনসন থেকে অন্য ডাইমেনসনে এই স্টার পোর্টাল এর মাধ্যমে যেতে পারে।

কমিক বই অনুযায়ী, সোমা গোরাত নামের বিশাল অক্টপাস America Savage এর ক্ষমতা ছিনিয়ে নেওয়ার জন্য তাকে তাড়া করছিল তাই America Savage নিজেকে বাচানোর জন্য Doctor Strange এর কাছে সাহায্যের জন্য আসে। এর একটু পরের দৃশ্যে আমরা Doctor Strange এর খুবই জনপ্রিয় রূপ Defender Strange কে দেখতে পাই। এর পরবর্তী দৃশ্যে আমরা Kamar-Taj এর Masters of  the Mystic এর training ground এ অনেক জাদুকরকে তীর বল্লম হাতে আকাশের দিকে মুখ করে তাকিয়ে থাকতে দেখি। Trailer এর এই পর্যায়ে আমরা Dr.Strange আর Wanda কে বাগানে একসাথে হাটতে দেখতে পাই। Trailer এ  ওয়ান্ডাকে দেখে মনে হচ্ছে ওয়ান্ডা কোনো খারাপ পরিকল্পনা করছে  Doctor Strange এর বিরুদ্ধে। এর পরের দৃশ্যে ডক্টর স্ট্রেঞ্জকে হাতকড়া পড়া অবস্থায় দেখা যায়, এই দৃশ্যে ডক্টর স্ট্রেঞ্জকে যারা হাতকড়া পড়িয়ে নিয়ে যাচ্ছিল্ল তাদেরকে দেখে Tony Stark এর বানানো Ultron এর মতো মনে হচ্ছিল্ল। এর পরের দৃশ্যে ডক্টর স্ট্রেঞ্জকে বড় একটি হল রুমে প্রবেশ করতে দেখা যায় সেখানে হাত কড়া পড়া অবস্থায় দাড়িয়ে থাকা ডক্টর স্ট্রেঞ্জ এর সামনে ফেস রিভিল না করে উপস্থিত হন প্রফেসর X। 

এর পরবর্তী দৃশ্যে Dr.Strange কে আমরা তার ভাষ্কর্যের সামনে দাড়িয়ে থাকতে দেখি। সম্ভবতো এটি অন্য কোনো ইউনির্ভাসের ডক্টর স্ট্রেঞ্জ। এরপর আমরা দুই ইউনির্ভাস এর Wanda কে একসাথে দেখতে পাই। এই ছবির আসল ভিলেন ওয়ান্ডা ওরফে Scarlet witch নিজেই। ওয়ান্ডাকে আমরা ডক্টর স্ট্রেঞ্জ এর বিপক্ষে লড়াই করতে দেখবো। এছাড়া ডক্টর স্ট্রেঞ্জ এর জম্বি ভ্যারিয়েন্টকে রাখা হয়েছে মাল্টির্ভাস অফ ম্যাডনেস মুভিতে। সবমিলিয়ে Doctor Strange in the Multiverse of Madness সিনেমাটি দুর্দান্ত হতে চলেছে যেটা প্রতিবারের মতো MCU এর আগের সব রের্কড ভেঙে দেবে এবং রিউমার অনুযায়ী Avenger Endgame এ আমরা যতগুলো ক্যারেকটার দেখেছি তারথেকেও বেশি ক্যারেকটার এই ছবিতে দেখতে চলেছি। সবশেসে বলব, ২০২২ সাল মার্ভেল ফ্যানদের জন্য সেরা একটি বছর হতে যাচ্ছে।

DOCTOR STRANGE IN THE MULTIVERSE OF MADNESS CAST


  • Benedict Cumberbatch as Doctor Strange, Defender Strange, Supreme Strange and Sinister Strange
  • Elizabeth Olsen as Scarlet Witch
  • Benedict Wong as Wong
  • Chiwetel Ejiofor as Karl Mordo
  • Xochitl Gomez as America Chavez
  • Michael Stuhlbarg as Dr Nicodemus West
  • Rachel Mcadams as Dr Christine Palmer
  • Sir Patrick Stewart as TBC
  • Topo Wresniwiro as Hamir

DOCTOR STRANGE IN THE MULTIVERSE OF MADNESS MOVIE INFORMATION



DIRECTOR: Sam Raimi

ASSISTANT DIRECTOR: Dominic Fysh

PRODUCER: Kevin  Feige

CINEMATOGRAPHER: John Mathieson


BASED ONDoctor Strange; by: Stan Lee; Steve Ditko

PRODUCTION COMPANY: Marvel Studios

WRITTEN BYMichael Waldron

MUSIC BYDanny Elfman

RELEASE DATE6 May 2022




Tag: Upcoming Movies Phase Four Doctor Strange in the Multiverse of Madness