-->
ফেসবুক ডাউনে বিশাল ক্ষতির মুখে মার্ক জাকারবার্গ

ফেসবুক ডাউনে বিশাল ক্ষতির মুখে মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ



সোমবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৯ টার পর থেকে হঠাৎ করে ফেসবুকের ওয়েবসাইট বা অ্যাপে সাইন ইন করা যাচ্ছিল না। এতে বিশ্বজুড়ে লাখ লাখ ব্যবহারকারী বিপাকে পড়েন। রাত সাড়ে চারটার দিকে এক টুইট বার্তায় সার্ভার সচল হওয়ার বিষয়টি নিশ্চিত করে ফেসবুক কর্তৃপক্ষ।

ছয় ঘন্টারও বেশি সময় সার্ভার ডাউনের কারনে এই সময়ে ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তার ছয়শো কোটি মার্কিন ডলারের সম্পদ কমেছে। ইয়াহু ফাইন্যান্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য সেপ্টেম্বর থেকেই ফেসবুকের শেয়ারের দর ১৫ শতাংমের কম। সোমবার ফেসবুক বিভ্রাট এর খবরে এর দর এক ধাক্কায় সাড়ে ৫ শতাংশ কমে গেছে। এই বিপুল পরিমান আর্থিক ক্ষতিতে বর্তমানে জাকারবার্গের সম্পদ কমে দাড়িয়েছে ১২ হাজার ১৬০ কোটি ডলারে।

এতে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় কয়েক ধাপ পিছনে পড়ে যেতে হয়েছে তাকে। - খবর ফক্স নিউজের। ব্লমবার্গ ধনকুবের সূচকে প্রকাশিত তালিকা অনুযায়ী, বিল গেটসের নিচে নেমে গিয়েছেন তিনি। রয়েছেন পঞ্চম স্থানে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা হওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছেন জাকারবার্গ। তিনি বলেন, আজকের এই বিভ্রাটের জন্য আমি দুঃখিত। আমি জানি যে যাদের প্রতি আপনি যত্নশীল, তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে এসব পরিষেবার উপর আপনারা কতটা নির্ভরশীল।